• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
Headline
গাজীপুরে বনে জবরদখল উচ্ছেদে উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন গাজীপুরে বেনজির কর্তৃক বনভূমি জবরদখলের অভিযোগে মানববন্ধন গাজীপুর কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর ইফতার মাহফিল অনুষ্ঠিত অক্সফোর্ড প্রিপারেটরি স্কুল এন্ড কলেজর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত এম এ বারী ক্যাডেট একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত কলমেশ্বর প্রতিভা মডেল স্কুল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত কেয়ার এডুকেশনস গাজীপুর ও এম এ বারি শিক্ষা পরিবারের যৌথ আয়োজনে গাজীপুরে অনুষ্ঠিত হলো গণিত উৎসব ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২৪ কেয়ার এডুকেশনস গাজীপুর ও এম এ বারি শিক্ষা পরিবারের যৌথ আয়োজনে গাজীপুরে অনুষ্ঠিত হলো গণিত উৎসব ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২৪ এ কে এম উচ্চ বিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত এস এম সুলতান ল্যাবরেটরি স্কুল এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

গাজীপুরে আসক ও বিএমএসএফের মহান বিজয় দিবস

রিপোর্টারের নাম / ১৪৩ টাইম:
আপডেট: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

গাজীপুর মহানগর প্রতিনিধি :
মহান বিজয় দিবস আজ বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ শনিবার (১৬ ডিসেম্বর)।
বীরের জাতি হিসেবে বাঙালি আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। ১৯৭১ সালের এই দিনে নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে অভ্যুদয় ঘটে বাঙালির স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের।
বিজয়ের অনুভূতি সব সময়ই আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও, বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন, তাদের জন্য। অগণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের এই স্বাধীনতা। আমরা গভীর শ্রদ্ধায় স্মরণ করি মুক্তিযুদ্ধের শহিদদের; যেসব নারী ভয়াবহ নির্যাতনের শিকার হয়েছিলেন।
এ দেশের মানুষের আর্থসামাজিক ও রাজনৈতিক অধিকার তথা স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে সফল নেতৃত্ব দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। লক্ষ লক্ষ মানুষকে তিনি স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করে তুলেছিলেন। তার সঙ্গে ছিলেন একই লক্ষ্যে অবিচল একদল রাজনৈতিক নেতা। তাদের সবাইকেই জাতি আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।
তারি ধারাবাহিকতা অব্যাহত রাখতে, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইনী সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) গাজীপুর মহানগর কমিটির উদ্দ্যোগে,সকালে গাজীপুর মহানগরের গাছা থানাধীন, বাউবি’র গাজীপুরস্থ ক্যাম্পাসের ‘স্বাধীনতার চিরন্তন’ মুক্তিযুদ্ধের স্মারক ভার্স্কয, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।
এ সময়, আসক গাজীপুর মহানগর কমিটির সভাপতি মো. নজরুল ইসলামের নেতৃত্বে ও সাধারণ সম্পাদক মো. সোহেল মিয়ার সার্বিক ব্যবস্থাপনায়, ফুলেল শুভেচ্ছা নিবেদনে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম,আলহাজ¦ মো. মোসাদ্দিকুর রহমান হাজি মুছা, সাংগঠনিক সম্পাদক মাজনুন মাসুদ, দপ্তর সম্পাদক মো. লোকমান, আর্থ সম্পাদক মো. আজাহারুল ইসলাম (মতি), নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা মোচ্ছা. সুমা ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ মো. শাহ্ আলম গাজীপুরী, সাস্থ্য বিষয়ক সম্পাদক মো. ইসলামসহ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) গাজীপুর মহানগর আহবায়ক কমিটির সকল সদস্য বৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ
https://slotbet.online/